কাজের মজুরি পাওনা চাওয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের নির্মম পেটুনিতে খুন হলেন চকরিয়ার ইলেকট্রিক মিস্ত্রি হাবিব

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া •

কাজের মুজুরী পাওনা চাওয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের নির্মম পিটুনীতে খুন হলেন চকরিয়ার ইলেকট্রিক মেস্ত্রি হাবিব উল্লাহ (৩৫)।

গত বৃহস্পতিবার রাত ৭টার দিকে পার্বত্য উপজেলা লামার ফাইতং ইউনিয়নের মগনামা পাড়া এলাকায় এ হামলার ঘটনার পর শনিবার ভোর রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। নিহত হাবিব উল্লাহ চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের পুলেরছড়া গ্রামের আবদুল আজিজের ছেলে।

নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকালে ফাইতং ইউনিয়নের মগনামা পাড়া এলাকার বাসিন্দা আবুল কালামের বাড়িতে ছেঁড়া বৈদ্যুতিক তার ঠিক করতে যায় ইলেকট্রিক মেস্ত্রি হাবিব উল্লাহ। কাজ শেষে মুজুরীর টাকা কম দেয়ায় বাড়ির মালিকের সাথে বাকবিতন্ডা হয় হাবিবের। এক পর্যায়ে বাড়ির মালিক আবুল কালাম ও তার ভাইসহ আরো চারজন মিলে ইলেকট্রিক মেস্ত্রি হাবিব উল্লাহকে গাছের বাটাম দিয়ে নির্মমভাবে পেটায়।

এ সময় তিনি গুরুতর আহত হয়ে পড়লে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে তার অবস্থার অবনতি ঘটলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক হাবিবকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে রেফার করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শরিবার ভোর রাতে মারা যান তিনি।

কাকারা ইউনিয়নের বাসিন্দা শাহাব উদ্দিন জানান, নিহত হাবিব উল্লাহ পেশায় একজন ইলেকট্রিক মেস্ত্রি ছিলেন। তিনি ৬ সন্তানের জনক। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যাক্তিকে হারিয়ে তার পরিবার আজ নিঃস্ব হয়ে গেল।

লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান বলেন, শনিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। কাজের মজুরী পাওনা নিয়ে ইলেকট্রিক মেস্ত্রির সাথে বাড়ির মালিকের কথা কাটাকাটির জের ধরে এ ঘটনা ঘটছে বলে জানা গেছে। তিনি আরও বলেন, এ ব্যাপারে এখনো কেউ থানায় অভিযোগ দেয়নি। লিখিত এজাহার পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।